Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল লাগোয়া ২ উপজেলার ৬ ইউনিয়নে শান্তিপুর্ণ ভোট গ্রহন সম্পন্ন

Published

on

kurigram-sitmohol-up-election-photo-31-10-16শাহ্ আলম, কুড়িগ্রাম: কুড়িগ্রামের অধুনালুপ্ত ছিটমহল লাগোয়া ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার ৬টি ইউনিয়নে সকাল ৮ টা থেকে শান্তিপুর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ভোট গ্রহন চলে বিকেল ৪ টা পর্যন্ত। ৬ ইউনিয়নের কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
বিলুপ্ত ১১টি ছিট মহলের মধ্যে দেশের বৃহৎ বিলুপ্ত ছিটমহল ফুলবাড়ী উপজেলার দাসিয়ার ছড়ায় একমাত্র ভোট কেন্দ্র শেখ ফজিলাতুন নেছা দাখিল মাদ্রাসা। এ ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৭শ ৮৬ জন। এর মধ্যে নারী ভোটার ৪০৪ জন ও পুরুষ ভোটার ৩শ ৮২ জন।
ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে ৬৮ বছরের বন্দী দশা থেকে মুক্ত মানুষেরা বিপুল উৎসাহ উদ্দিপনায় দীর্ঘ লাইনে দাড়িয়ে জীবনের প্রথম ভোট প্রদান করছেন। ভোটাররা আশা করছে তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত জন প্রতিনিধি তাদের পাশে থেকে বিলুপ্ত ছিটের উন্নয়ন মুলক কাজ করবে।
৬ ইউনিয়নের ৮৪ টি ভোট কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৩৪ হাজার ৮শ ৪৯ জন। এর মধ্যে বিলুপ্ত ১১ টি বিলুপ্ত ছিটের ভোটার সংখ্যা ৩৪শ ৫১ জন।
৬ ই্উনিয়নে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ২০১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৪ জন প্রতিদ্বন্দীতা করছেন।
ভোট শান্তিপুর্ণ করতে করতে নিয়মিত বাহিনীর পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।
ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়া লাগোয়া ফুলবাড়ী সদর, কাশিপুর ও ভাঙ্গামোড় এবং ভুরুঙ্গামারী উপজেলার ১০টি বিলুপ্ত ছিটমহল লাগোয়া পাথরডুবি, শিলকুড়ি ও ভুরুঙ্গামারী সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
কুড়িগ্রামের পুলিশ সুপার মোঃ তবারক উল্ল্যাহ জানান, বিলুপ্ত ছিটবাসীদের ভোট নির্বিঘ্ন করতে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী কেন্দ্র গুলোতে দায়িত্ব পালন করছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *