Connect with us

ফিচার

জাকির নায়েকের এনজিও বিদেশি তহবিল পাবে না

Published

on

jnজাকির নায়েকের প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) বিদেশি তহবিল থেকে বঞ্চিত হতে যাচ্ছে। শিগগিরই এ বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

চূড়ান্ত একটি কারণ দর্শানোর নোটিশ দিয়ে আইআরএফের এফসিআরএ নিবন্ধন বাতিল করা হবে। এছাড়া জাকির নায়েক সম্পৃক্ত আরো কিছু এনজিও’র ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা আরোপ করা হবে। সরকারি সূত্রের বরাত দিয়ে ভারতের টাইমস অব ইন্ডিয়া পত্রিকার এক অনলাইন প্রতিবেদনে আরো বলা হয়েছে, জাকির নায়েক বিদেশি তহবিল তরুণ ও যুবকদের কট্টরপন্থা গ্রহণ ও সন্ত্রাসবাদে উদ্বুদ্ধ করতে বিদেশি তহবিল ব্যয় করেছেন -বিভিন্ন তদন্ত রিপোর্টে এমন অভিযোগ উঠে আসার পর এই উদ্যোগ নিতে যাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ১ জুলাই ঢাকায় সন্ত্রাসী পর অভিযোগ ওঠে হামলাকারীদের কয়েকজন জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয়েছিল। এমন অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ ও ভারত জাকির নায়েকের এনজিও’র পিস টিভি বন্ধের সিদ্ধান্ত নেয়। একইসঙ্গে জাকির নায়েকের বিরুদ্ধে মামলার হুমকি দেওয়া হয়। এরপর থেকে জাকির নায়েক বিদেশেই অবস্থান করছেন। ইতিমধ্যে মহারাষ্ট্র পুলিশ তরুণদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার অভিযোগে নায়েকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।বিডিপত্র/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *