Connect with us

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আ. লীগের ৩ স্থানীয় নেতা বরখাস্ত

Published

on

nasirnagarঅনলাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দুদের বাড়ি-ঘর এবং মন্দিরে ব্যাপক হামলা এবং ভাংচুরের ঘটনায় দলের স্থানীয় তিন নেতাকে বরখাস্ত করেছে আওয়ামী লীগ। এ ঘটনায় দলের ভূমিকা নিয়ে গত কদিন ধরেই তীব্র বিতর্ক চলছিল।  ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের তরফ থেকে এ নিয়ে গণমাধ্যমের কাছে সংবাদ বিজ্ঞপ্তিও পাঠানো হয়েছে।
সাময়িক বরখাস্ত তিন আওয়ামী লীগ নেতা হচ্ছেন হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ, চাপৈরতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুরুজ আলী এবং নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আবুল হাসেম।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই তিন নেতা এবং স্থানীয় একটি হাইস্কুলের প্রধান শিক্ষক রহিম মাস্টারের নেতৃত্বে এবং উস্কানিতে হিন্দুদের বাড়িতে এবং মন্দিরে হামলা হয় বলে অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
উল্লেখ্য ফেসবুকে ইসলাম ধর্মকে অবমাননার অভিযোগ তুলে গত রোববার নাসিরনগরে বেশকিছু মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের শতাধিক বাড়িঘরে, ভাংচুর ও লুটপাট চালানো হয় । এ ঘটনায় স্থানীয় প্রশাসন এবং আওয়ামী লীগের ভূমিকা নিয়ে গত কদিন ধরেই তীব্র সমালোচনা হচ্ছিল।
শুক্রবার ঢাকায় বিভিন্ন সংগঠন এই হামলার প্রতিবাদে মানব বন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে। ঢাকার শাহবাগে এরকম একটি প্রতিবাদ সমাবেশ চলার সময় আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা মাহবুবুল আলম হানিফ বিক্ষোভের মুখে পড়েন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *