Connect with us

খেলাধুলা

নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্ব একাদশে ডাক পেলেন আশরাফুল

Published

on

নিষেধাজ্ঞা কাটিয়ে মিরপুরের হোম অব ক্রিকেটে ব্যাট হাতে নেমেই সোমবারই অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল। এবার বিশ্ব একাদশের হয়ে খেলার জন্য ডাক পেলেন সাবেক এই বাংলাদেশ দলপতি।

কাতারের জাতীয় দিবস উপলক্ষে ‘ন্যাশনাল ডে ক্রিকেট কাপ’ অনুষ্ঠিত হবে এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে। ১৬ ও ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ। ১৬ ডিসেম্বর টি-টোয়েন্টি এবং ১৮ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ। কাতার একাদশের বিরুদ্ধে অনুষ্ঠিতব্য ওই ম্যাচ দুটিতে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন সাবেক পাকিস্তানি অধিনায়ক শহীদ আফ্রিদি।

‘প্রো ইভেন্ট’ নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে এই ক্রিকেট ম্যাচের মূল টার্গেট কাতারে প্রবাসী ভারত, পাকিস্তান ও বাংলাদেশি দর্শকরা। তবে, টেস্টের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুল খেলবেন কেবল ১৮ ডিসেম্বরের ওয়ানডে ম্যাচটিতে। ওই দলে আশরাফুল ছাড়াও রয়েছেন জাতীয় দলের সাবেক পেসার মোহাম্মদ শরীফও।

বিশ্ব একাদশে পাকিস্তানি ক্রিকেটারের সংখ্যা বেশি থাকলেও এই দলে দেখা থাকার কথা রয়েছে ভারতের ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ইমরান তাহির, ওয়েস্ট ইন্ডিজের জেরোম টেলর, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, শ্রীলঙ্কার ফারভেজ মারুফ, চামিন্দা ভাস এবং আফগানিস্তানের নওরোজ মঙ্গলের।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শহীদ আফ্রিদি, সালমান বাট, আব্দুর রাজ্জাক, শোয়েব মকসুদ, কামরান আকমল, উমর আকমল, মোহাম্মদ সামি, সাঈদ আজমল ও ফাওয়াদ আলম।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *