Connect with us

আন্তর্জাতিক

উত্তর কোরিয়াকে কঠোরভাবে মোকাবেলার সময় এসেছে: পার্ক গিউন হাই

Published

on

south_korea_president_candiateআন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন হাই উত্তর কোরিয়াকে কঠোরভাবে মোকাবেলার জন্যে সাহসী হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, পিয়ংইয়ংকে পরমাণু অস্ত্র কর্মসূচি থেকে সরিয়ে আনতে নতুন ধরনের মৌলিক পদক্ষেপ নেয়া প্রয়োজন।
ন্যাশনাল এসেম্বলিতে মঙ্গলবার ভাষণকালে তিনি আরো বলেন, উত্তর কোরিয়ার প্রতিবেশী ও দেশটির মূল লক্ষ্যবস্তু হওয়ায় উস্কানিমূলক পরমাণু কর্মসূচির জন্যে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে অবরোধ আরোপে অবশ্যই সিউলকেই মূখ্য ভূমিকা নিতে হবে।
পিয়ংইয়ংয়ের আগ্রাসীমূলক কর্মকান্ডের জবাবে যৌথ শিল্পাঞ্চল কায়েসং বন্ধের নজিরবিহীন সিদ্ধান্তের এক সপ্তাহ পর পার্ক ন্যাশনাল এসেম্বলিতে এ ভাষণ দিলেন।
পার্ক বলেন, বর্তমান উপায়ে এবং সদিচ্ছা দিয়ে আমরা উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র তৈরি থেকে বিরত করতে পারবো না এ বিষয় এখন পরিস্কার। তাই এ বিষয়ে বাস্তব পরিবর্তন আনতে দরকার মৌলিক সমাধান এবং সাহসী পদক্ষেপ ও তার বাস্তবায়ন।
তিনি বলেন, কোন সমাধান ছাড়াই সময় চলে গেলে কিম জং উনের নেতৃত্ব পরমাণু ক্ষেপণাস্ত্র মোতায়েন করতে পারে এবং এর ফলে আমাদেরকে দুর্দশায় পড়তে হবে।
উল্লেখ্য, উত্তর কোরিয়া সম্প্রতি দূর পাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। ব্যাপকভাবে মনে করা হচ্ছে এটি ছিল ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *