Connect with us

শিক্ষাঙ্গন

কারমাইকেলে চলছে ছাত্র ফ্রন্টের নারী নির্যাতনবিরোধী স্বাক্ষর সংগ্রহ অভিযান

Published

on

Cirmicle Collage 10 06 2015কারমাইকেল সংবাদদাতা: 
“নারীর উপর যৌন নির্যাতন এবং শারীরিক-মানসিক হয়রানীর বিরুদ্ধে রুখে দাঁড়ান”- এই ¯ে¬াগানকে সামনে রেখে গত ৭ জুন থেকে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার উদ্যোগে পক্ষকাল ব্যাপী স্বাক্ষর সংগ্রহের অভিযান শুরু হয়। গতকাল স্বাক্ষর সংগ্রহ অভিযানের ৪র্থ দিনে কলেজ ক্যা¤পাস ও লালবাগ কেডিসি রোডস্থ বীরকন্যা প্রীতিলতা পাঠাগারের সামনে স্বাক্ষর সংগ্রহ ক্যা¤প করা হয়। এসময় পথচারী, শিক্ষার্থী, দোকান মালিক-কর্মচারীরা নারী নির্যাতন বিরোধী এই কর্মসূচীতে গণস্বাক্ষর করে নৈতিক সমর্থন জানান এবং আন্দোলনকে বেগবান করার জন্য আর্থিক সহযোগিতাও করেন। ছাত্র ফ্রন্ট কলেজ কমিটির সাধারণ স¤পাদক জেলিড সাকওয়ান জানান এ পর্যন্ত দুই সহস্রাধিকের বেশি মানুষ স্বাক্ষর সংগ্রহ অভিযানে অংশ নিয়েছেন ।

ছাত্র ফ্রন্ট কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসী বলেন, দেশে নারী নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে এবং অপরাধীদের শাস্তি হচ্ছে না। এই নির্যাতন থেকে অবুঝ শিশুরা পর্যন্ত বাদ যাচ্ছে না। বর্ষবরণের মত অনুষ্ঠানে নারী লাঞ্ছনার মত ঘটনা ঘটছে পুলিশের উপস্থিতিতে। দায়সারা ভাবে প্রশাসন প্রায় এক মাস পর অপরাধীদের সনাক্ত করে এবং অপরাধীদের অ¯পষ্ট ছবি ছেপে তাদের ধরিয়ে দেবার জন্য পুরস্কারের ঘোষনা করেছে। নারী নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহন করার কোন ইচ্ছা সরকারের নেই। তাই সম্মিলিত সামাজিক প্রতিরোধ গড়ে তোলাই এখন সময়ের দাবি।
নেতৃবৃন্দ আগামী ১৪ জুন কারমাইকেলে “নারী নির্যাতন বিরোধী ছাত্র সমাবেশ” সফল করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি উদাত্ত আহবান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *