Connect with us

জাতীয়

খালেদার ৯২ দিন আন্দোলনের ফল ঘোড়ার ডিম -নৌমন্ত্রী

Published

on

shajahan khanস্টাফ রিপোর্টার:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৯২ দিনের আন্দোলনের ফসল হিসেবে ‘ঘোড়ার ডিম’ নিয়ে ঘরে বসে রয়েছেন বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান। গতকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সেমিনারে তিনি এ মন্তব্য করেন।
নৌমন্ত্রী বলেন, “মানুষ পুড়িয়ে মেরে ক্ষমতায় যেতে চেয়েছিলেন খালেদা। কিন্তু বাংলাদেশের মানুষ তা হতে দেয়নি। রাজনৈতিক কোমায় রয়েছেন তিনি। ৯২ দিন তিনি আন্দোলন করে ঘোড়ার ডিম অর্জন করেছেন। আর এখন চুপিসারে সেই ঘোড়ার ডিম নিয়ে বসে রয়েছেন বাসায়।”

খালেদাকে বর্তমান সময়ের ঘসেটি বেগম উল্লেখ করে শাজাহান খান বলেন, পলাশীর যুদ্ধে ষড়যন্ত্রের নেত্রী ছিলেন ঘসেটি বেগম। আর এখন বঙ্গবন্ধুর হত্যাকারী ও জামায়াতের ষড়যন্ত্রের নেতৃত্ব দিচ্ছেন খালেদা। ঘসেটি বেগমের কবর বাংলার মাটিতে হয়নি। আর খালেদার শেষ পরিণতির জন্য অপেক্ষা করছে বাঙালি। সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে খালেদা কোন মুখে মাঠে নামবেন- এমনও প্রশ্ন করেন নৌমন্ত্রী। তিনি বলেন, জামায়াত বিএনপিকে রুখতে হলে মাঠে নামতে হবে। বন্ধ করতে হবে তাদের সন্ত্রাস। এ সময় মির্জা আব্বাস পরিবহন খাতের চাঁদাবাজ ছিলেন বলেও মন্তব্য করেন তিনি।

অপর দিকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মতো দলটির চেয়ারপারসন খালেদা জিয়াও পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চান বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি অভিনেতা এ টি এম শামসুজ্জামান। গতকাল বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুন বাগিচায় জাতীয় শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘সেই তবে বাড়ি ফিরলি, তবে কেন এতো মানুষ পোড়ালি’ শীর্ষক এ আলোচনা সভায় এ টি এম শামসুজ্জামান বলেন, খালেদা জিয়া বলেছিলেন, “তিনি নাকি আপোষহীন নেত্রী। আসলে জিয়াউর রহমান যেমন পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছিলেন, খালেদাও তাই চান। অবরোধের এই কয়দিনে ক্ষমতায় যাওয়ার জন্য তারা অনেক সাধারণ মানুষ পুড়িয়ে মেরেছেন।” তিনি বলেন, “খালেদা জিয়া হেরে গেলে আর আপোষহীন নেত্রী থাকবেন না, পাপোষ নেত্রী হয়ে যাবেন। নির্বাচন হলে টের পাবেন।” যৌক্তিক পরিণতিতেই খালেদা জিয়া বাসায় ফিরেছেন বলে মন্তব্য করে এ টি এম শামসুজ্জামান বলেন, “সাধারণ মানুষ তাদের কথা শোনেন না, তাদের অযৌক্তিক ও সহিংস আন্দোলন মানেন না, তাই তিনি বাড়ি ফিরেছেন।”

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান, কবি রবীন্দ্র গোপ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ। সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি এ টি এম শামসুজ্জামান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *