Connect with us

দেশজুড়ে

নড়াইলে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি ॥ লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির বহিস্কার দাবি

Published

on

নড়াইল জেলা প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করায় নড়াইলের লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সিকদারের বহিস্কার দাবি করেছে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এ ঘটনায় লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যে মারাত্মক ক্ষোভের সৃষ্টি হয়েছে। লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সিকদারের বহিস্কার দাবি করে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট লিখিত আবেদন করেছেন স্থানীয় নেতৃবৃন্দ।

জানা গেছে, বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গত ১৬ আগস্ট বিকেলে লাহুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সিকদার ঔদ্ধ্যত আচরন করে বলেন, “আমি আমার পিতার জিয়াফত করতে পারিনি, বঙ্গবন্ধুর জিয়াফত করবো কেনো? আমার টাকা আছে বলে কি অপথে কুপথে নষ্ট করবো?” বঙ্গবন্ধু সম্পর্কে এমন কটুক্তি করার সাথে সাথে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ক্ষোভে ফেটে পড়ে। এ ঘটনার বিচার এবং ওই নেতার বহিস্কার দাবি করে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট লিখিত আবেদন করেন স্থানীয় নেতৃবৃন্দ। লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ দাউদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জেলার নেতৃবৃন্দকে লিখিতভাবে বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সিকদার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার প্রতিপক্ষের লোকজন আমার রাজনৈতিক ভাবসুর্তি ক্ষুন্ন করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এ ধরনের কোন কথা আমি বলিনি। নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ সালাম সিকদারের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছেন স্বীকার করে বলেন, স্থানীয়ভাবে তদন্ত করে এ ঘটনার সত্যতা পেলে ওই সভাপতির বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *