Connect with us

আন্তর্জাতিক

পাকিস্তানে পুলিশের অভিযানে ৪ তালেবান জঙ্গি নিহত

Published

on

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানী পুলিশ ও সন্ত্রাসবাদ দমন বাহিনী সোমবার ভোরে পূর্বাঞ্চলের লাহোর নগরীর একটি বাড়িতে অভিযান চালিয়ে চার তালেবান জঙ্গিকে হত্যা করেছে।  বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর একটি দল পাঞ্জাবের প্রাদেশিক রাজধানী লাহোরের ১৮ কিলোমিটার উত্তরে ফিরোজেওয়ালা শহরের পার্শ্ববর্তী পাঠান কলোনিতে অভিযান চালায়।

প্রাদেশিক স্বরাষ্ট্র মন্ত্রী সুজা খানজাদা বলেন, ‘একটি বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের অবস্থানের ব্যাপারে আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল। পুলিশের একটি দল ওই বাড়িতে গেলে সন্দেহভাজনরা তাদের ওপর গুলি চালায়।’

তিনি বলেন, তিন জঙ্গি নিহত হয় এবং চতুর্থ জন আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়। এছাড়া আরো দুই জঙ্গিকে আহত অবস্থায় আটক করা হয়েছে। আফগান সীমান্তবর্তী উত্তর-পশ্চিমাঞ্চলের পার্বত্য এলাকা ভিত্তিক তালেবান জঙ্গিদের ছায়া সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)’র কথা উল্লেখ করে খানজাদা বলেন, জঙ্গিরা টিটিপি’র সদস্য।

তিনি বলেন, পুলিশ অভিযানকালে তিনটি আত্মঘাতী বোমা হামলার জ্যাকেট, একটি রকেট লঞ্চার, পাঁচটি কালাশনিকভ রাইফেল, বিপুল সংখ্যক বুলেট ও গুরুত্বপূর্ণ ভবনের কয়েকটি মানচিত্র আটক করেছে। স্থানীয় পুলিশ স্টেশন অভিযান ও প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *