Connect with us

ঝিনাইদহ

পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগে শৈলকুপায় নৌকা প্রার্থীর সংবাদ সম্মেলন

Published

on

Shailkupa Press Conference pic-25-06-16 (1)মনিরুজ্জামান সুমন, ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপায় আবাইপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সংবাদ সম্মেলন করেছে। বুধবার সন্ধ্যায় চৌরাস্তার মোড়ে অবস্থিত শৈলকুপা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। নৌকা প্রতীকের কর্মী-সমর্থক, ভোটার এবং আওয়ামীলীগ নেতা কর্মীদের গণহারে মারধর, বাড়িঘর-দোকানপাট ভাংচুর, সংখ্যালঘুদের উপর নির্যাতন এবং পুলিশের নীরব ভূমিকার প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করা হয়।
জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবাইপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোক্তার আহমেদ মৃধা।
লিখিত অভিযোগে তিনি বলেন, তার নির্বাচনী প্রতিপক্ষ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন বিশ্বাস ও তার সহোদর নজরুল ইসলাম দুলাল এবং আলম বিশ্বাসের কমী-সমর্থকরা পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন বানচাল করতে ষড়যন্ত্রে নেমেছে। দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে স্থানীয় হাটফাজিলপুর পুলিশ ক্যাম্পের সামনে অবস্থিত তার নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে এবং আওয়ামীলীগ কর্মীদের মারধর করে। এসময় আহত হয়, ফুল বিশ্বাস, জুয়েল মোল­া, মুন্না, ভুন্ডুলেসহ বেশ কয়েকজন। এছাড়াও নির্বাচনী কার্যালয়ের সামনে থাকা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উকিল মোল­ার মোটরসাইকেল ভাংচুর করে। পরে তারা বাজারের বিভিন্ন নেতাকর্মীর দোকান-পাট ভাংচুর করে এবং ভূন্ডুলের বাড়ীতে হামলা চালায়। এছাড়াও রাতে কুমিড়াদহের মানুষ বাড়ি ফেরার পথে তাদের উপর হামলা চালিয়ে হুমায়ন, হাবিবুল ও মুক্তারকে আহত করে। এসকল ঘটনা শৈলকুপা থানার ওসি মহিবুল ইসলামকে জানালেও পুলিশ নীরব ভূমিকা পালন করে বলে তিনি অভিযোগ করেন।
তিনি আরো বলেন, এলাকায় ডাঙ্গা সৃষ্টির উদ্দেশ্যে ইউনিয়নের বহিরাগত সন্ত্রাসীদের এলাকায় ভাড়া করে এনেছে। অথচ পুলিশ তাদের আটক করার পরও ছেড়ে দিচ্ছে।
ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান উকিল মোল্লা অভিযোগ করেন, শৈলকুপা থানার ওসি মহিবুল ইসলাম ও হাটফাজিলপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত ইনচার্জ এ,এস,আই ডাবলু কালো টাকার বিনিময়ে পক্ষপাতিত্ব করে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীকে সুযোগ সুবিধা দিয়ে আসছে এবং বিভিন্ন সময় আওয়ামীলীগের নেতাকর্মীদের হয়রানি করে আসছে। পুলিশের উপস্থিতিতেই তারা এলাকায় অরাজকতা সৃষ্টি করলেও নীরব ভূমিকা পালন করছে পুলিশ।
এছাড়াও সম্মেলনে উপস্থিত থেকে সাইফুল ইসলাম ফুল, লালন ও রাজুসহ বিভিন্ন কর্মীরা অভিযোগ করেন, তাদের উপর বিভিন্ন সময় নির্যাতন করা হয়েছে।
এসময় তার সাথে আবাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান উকিল মোল্লা, সহ-সভাপতি ফরিদুল ইসলাম, বিল্লাল মুন্সী, উপজেলা কৃষকলীগের সভাপতি জাহিদুন্নবী কালু, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি স.ম রানাউজ্জামান বাদশাসহ উপজেলা ও আবাইপুর ইউনিয়নের অর্ধশত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *