Connect with us

আন্তর্জাতিক

ভয়ঙ্করতম তুষারঝড়ের অপেক্ষায় প্রহর গুনছে আমেরিকা

Published

on

stormআন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ তুষারঝড়ের আশঙ্কায় বাতিল করা হল একাধিক বিমান। ওয়াশিংটন ডিসি, নিউ ইয়র্ক সহ আমেরিকার বিভিন্ন জায়গায় এই তুষারঝড় হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।৩০ ইঞ্চি পুরু বরফ জমতে পারে বলে মনে করা হচ্ছে। পাঁচটি স্টেটে জরুরী অবস্থা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এই তুষারঝড় শুরু হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। বছরের প্রথম, আটলান্টিক উপকূলীয় ঝড় আসতে চলেছে এদিন। শুক্রবার থেকে পরিস্থিতি খারাপ হবে বলে জানা যাচ্ছে। নিউ ইয়র্কে এর প্রভাব পড়তে শুরু করবে শনিবার সকাল থেকে। শুক্রবার থেকে বন্ধ থাকবে ওয়াশিংটনের দ্বিতীয় ব্যস্ততম সাবওয়ে ওয়াশিংটন মেট্রোপলিটন এরিয়া ট্রানজিট অথরিটি। জরুরী অবস্থায় ব্যবস্থা নেওয়ার জন্য ৩০০ ট্রুপ নিয়ে আসছে ভার্জিনিয়া ন্যাশনাল গার্ড। বিভিন্ন জায়গায় অফিস বন্ধ রাখা হচ্ছে। সাধারণ মানুষকে তাড়াতাড়ি বাড়ি ঢুকে যাওয়ার নির্দেশ দেওয়ার হয়েছে। স্কুলও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রুটি, দুধ ইত্যাদির বিক্রি হচ্ছে হু হু করে।

শুক্র ও শনিবারের বহু বিমান বাতিল করা হয়েছে। শুক্রবার ওয়াশিংটন ও নর্থ ক্যারোলিনা এয়ারপোর্টে ২২২০ বিমান বাতিল থাকছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, ওয়াশিংটনে জমতে পারে ৬১ সেন্টিমিটার বরফ। আর আশে পাশে সেই উচ্চতা থাকবে প্রায় ৭৫ সেন্টিমিটার। ঝড় হবে প্রতি ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে। দৃশ্যমানতা শূন্যে গিয়ে ঠেকবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *