Connect with us

রংপুর

রংপুরে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের দাবিতে স্মারকলিপি প্রদান

Published

on

Rangpur Polytechnic Insরংপুর প্রতিনিধি: প্রতি বিভাগীয় শহরে ন্যূনতম একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন, শিক্ষক-ডিমোনেস্ট্রটর সংকট নিরসন, ল্যাব আধুনিকায়ন ও পর্যাপ্ত যন্ত্রপাতি সরবরাহ, পলিটেকনিক ইনস্টিটিউটের সংকট নিরসনে আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দসহ ৭দফা দাবিতে মাননীয় অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে সরকারি পলিটেকনিক ইনস্টিটিটের শিক্ষার্থীবৃন্দ। বুধবার সকাল সাড়ে ১১ টায় ইনস্টিটিউটের শিক্ষার্থীদের উদ্যোগে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় অর্থমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার আহ্বায়ক ছাত্রনেতা সাদেক হোসেন, পলিটেকনিক ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী শাহাজাহান সিরাজ, প্রহ্লাদ রায়, রাজ রায়, মেহেদী হাসান, উজ্জল রায় প্রমূখ।

স্মারকলিপি প্রদানের সময় শিক্ষার্থীরা জেলা প্রশাসককে অবহিত করে বলেন, প্রত্যেক দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির জন্য বিজ্ঞান ও প্রযুক্তির কোন বিকল্প নেই। সেই কারণেই আমাদের দেশে পলিটেকনিক ইনস্টিটিউট গড়ে উঠেছে। বর্তমানে দেশে ৪৯টি সরকারি এবং ৪০০টির অধিক বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট রয়েছে। দেশের উন্নয়নে এই ডিপ্লোমা ইজ্ঞিনিয়ারদের ভূমিকা অপরিসীম। ডিপ্লোমা ইজ্ঞিনিয়ারদের অধিকতর জ্ঞান ও দক্ষতা অর্জনে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং ডিগ্রির জন্য শিক্ষার্থীদের আগ্রহ এবং প্রয়োজনীয়তা দিনের পর দিন বাড়ছে। কিন্তু পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বি.এস.সি ডিগ্রির জন্য রয়েছেএকটি মাত্র প্রতিষ্ঠান উটঊঞ। যা শিক্ষার্থীদের তুলনায় অপ্রতুল নয়, প্রহসনের নামান্তর মাত্র। শিক্ষার্থীগণ পলিটেকনিক ইনস্টিটিউটের সংকট নিরসনে তাদের ৭দফা দাবি বাস্তবায়নে আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দ এবং সকল শিক্ষার্থী-শিক্ষক ও শিক্ষানুরাগী মহলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *