Connect with us

দেশজুড়ে

রংপুরে জেলা প্রশাসনের আয়োজনে সমাপ্ত হলো গ্রাম আদালতের ৩ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা

Published

on

রংপুর প্রতিনিধি: রংপরে জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ দ্বিতীয় পর্যায় প্রকল্প এর সহায়তায় জেলার ৫টি উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের নিয়ে ৩দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার রংপর নগরীর চেকপোষ্ট রোডস্থ লার্নিং রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত তিন দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে গ্রাম আদালত বিষয়ে উপস্থিত ইউপি চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের উদ্দেশ্যে গুরুত্বপুর্ন বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক মোছা: সুলতানা পারভীন।
তিনদিন ব্যাপী প্রশিক্ষণের ক্লাস পরিচালনা করেন, সিনিয়র সহকারী জজ ও রংপুর জেলা লিগ্যাল এইড অফিসার মোছা: মার্জিয়া খাতুন, সিনিয়র এএসপি তোফায়েল হোসেন সরকার, উপ পরিচালক সমাজ সেবা মো. আব্দুর রাজ্জাক, রংপুর জেলা ফেসিলিটেটর ইউএনডিপি মো. মতিউর রহমান, ইএসডিও এর প্রতিনিধি ও জেলা সমন্বয়কারী মো. আবু বক্কর সিদ্দিক।
উক্ত প্রশিক্ষণে গ্রাম আদালত আইন ২০০৬, সংশোধনী আইন ২০১৩,গ্রাম আদালত বিধি ২০১৬, গ্রাম আদালত গঠন, গ্রাম আদালতের ধারা, চেয়ারম্যানগন কিভাবে গ্রাম আদালত পরিচালনা করবে ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।
উপস্থিত চেয়ারম্যানগন এই পশিক্ষণে তাদের গ্রাম আদালত পরিচালনা বিষয়ে দক্ষতা বৃদ্ধি পেয়েছে বলে অভিমত ব্যাক্ত করেন।
উল্লেখ্য উক্ত প্রশিক্ষণ ব্যাচে জেলা ৫টি উপজেলা যেমন, রংপুর সদর, তারাগঞ্জ, কাউনিয়া, বদরগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার ৪১টি ইউনিয়নের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
বিডিপত্র/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *