Connect with us

কুড়িগ্রাম

রৌমারীতে পুকুরে কীটনাশক প্রয়োগে পাঁচ লক্ষাধিক টাকার মাছ নিধন

Published

on

Fish Deathsরৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য পুকুরে কীটনাশক প্রয়োগ করে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। এঘটনায় পুকুরের মালিক খয়রাত হোসেন বাদি হয়ে ১৫ জনকে আসামী করে রৌমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। খয়রাত হোসেন জানান, এক মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি পুলিশ।
পুলিশ, স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের চেংটাপাড়া গ্রামের ছয়েজ উদ্দিনের পুত্র খয়রাত হোসেন ৫৮ শতাংশ পরিমান জমিতে পুকুরে বিভিন্ন ধরনের মাছ চাষ করে আসছে। ২৫ মার্চ প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য রাতের আঁধারে একই গ্রামের বক্তার হোসেনের পুত্র ফজলু (৫০), নজরুল (৪৭), কুদ্দুসের পুত্র শাহ আলম (৪০), তমিজ উদ্দিনের পুত্র খোরশেদ (৭২) সহ ১৫ জন মিলে পুকুরে কীটনাশক প্রয়োগ করে প্রায় ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে। উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, আমি ট্রেনিং-এ ছিলাম। তাই আমি কিছু জানিনা। যদি অভিযোগ আসে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম সাজেদুল ইসলাম বলেন, আমার সঠিকভাবে মনে নেই। যদি এসে থাকে তাহলে দেখে ব্যবস্থা নেব।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *