Connect with us

চট্রগ্রাম

শপথ নিলেন চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলার পৌর মেয়র-কাউন্সিলরগণ

Published

on

ctgচট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম, পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের মোট ১৫ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণ শপথ নিয়েছেন। রোববার সকাল সাড়ে ১১টায় বিভাগীয় কমিশনার অফিস আয়োজিত নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন। শপথ গ্রহণ অনুষ্ঠানে সততা ও নিষ্ঠার সাথে মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব পালন করার আহŸান জানান বিভাগীয় কমিশনার। এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সরোয়ারা জাহান, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ও উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. আবুল হোসেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যানগণ ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিভাগীয় কমিশনার অফিস সূত্র জানায়, গত ৩০ ডিসেম্বর ২০১৫ ইং তারিখে অনুষ্ঠিত পৌর সভা নির্বাচনে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা থেকে নির্বাচিত ১৫জন মেয়র, ১৩৫জন সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের ৪৫ জন নারী কাউন্সিলর শপথ গ্রহণ করেন।
বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন প্রথমে মেয়রদের শপথ বাক্য পাঠ করান। এরপর সংরক্ষিত আসনে নির্বাচিত নারী কাউন্সিলরদের এবং শেষে সাধারণ আসনে নির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানকে ঘিরে সার্কিট হাউজ অঙ্গনে মেয়র ও কাউন্সিলরদের সমর্থকেরা গাড়ি বহর ও ফুলের তোড়া নিয়ে ভিড় জমান। শপথ গ্রহণ শেষে মেয়র ও কাউন্সিলররা সার্কিট হাউজ সম্মেলন কক্ষ থেকে বের হওয়ার সময় দলীয় সমর্থকেরা তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
নির্বাচনে চট্টগ্রাম জেলার ১০টি পৌরসভা এবং খাগড়াছড়ির দুটি ও বান্দরবানের দুটি ও রাঙ্গামাটির একটি পৌরসভাসহ মোট ১৫টি পৌরসভার মধ্যে ১৪টিতেই মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয়ী হন। একটিতে জয়ী হন স্বতন্ত্র প্রার্থী।
শপথ নেয়া মেয়রেরা হলেন- রাউজানের দেবাশীষ পালিত, রাঙ্গুনিয়ার মো. শাহজাহান সিকদার, সাতকানিয়ার মো. জোবায়ের, চন্দনাইশের মাহবুবুল আলম খোকা, পটিয়ার অধ্যাপক হারুনুর রশিদ, সীতাকুণ্ডের বদিউল আলম, মিরসরাইয়ের গিয়াস উদ্দিন, স›দ্বীপের জাফর উল­াহ, বারৈয়ারহাটের নিজাম উদ্দিন, বাঁশখালীর সেলিমুল হক চৌধুরী। এছাড়া তিন পার্বত্য জেলার মধ্যে খাগড়াছড়ি সদরের রফিকুল আলম, মাটিরাঙার মো. শামছুল হক, রাঙ্গামাটি সদরের আকবর হোসেন চৌধুরী, বান্দরবান সদরের মোহাম্মদ ইসলাম বেবি এবং লামার মো. জহিরুল ইসলাম।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *