Connect with us

জাতীয়

শব্দবোমা ফাটিয়ে উগ্রবাদীদের ফাটল ধরানো যাবে না: সেতুমন্ত্রী

Published

on

Lakshmipur pic-1

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: সাম্প্রদায়িক উগ্রবাদীরা সাংগঠনিকভাবে শক্তিশালী। তারা সক্ষমতার দিক দিয়ে অস্ত্রবলে, অর্থবলে ও সাংগঠনিকবলে ভয়ঙ্কর অবস্থান তৈরি করেছে। আমরা যদি মনে করি শব্দ বোমা, বিবৃতি ও ভাষনের বোমা ফাটিয়ে এদের অবস্থানে বড় ধরনের ফাটল ধরানো যাবে তা সঠিক নয়। এদের ভয়ংকর অবস্থানে শব্দ বোমা ফাটিয়ে ফাটল ধরানো যাবে না। বাংলাদেশের যেকোন রাজনৈতিক দলের সাথে তুলনা করতে গেলে এরা একটা ভয়ংকর অবস্থান তৈরি করে ফেলেছে- তার প্রমাণ আমরা পাচ্ছি। রাজনীতিতে আমাদের দেশে নিরবে-নিরবে, তলে-তলে সাম্প্রদায়িক উগ্রবাদীরা শক্তি অর্জন করেছে। আমরা কাজ করি ইলেকশনের একমাস, তারা কাজ করে সারা বছর। তাদের মহিলা-পুরুষ ঘরে-ঘরে গিয়ে সারা বছর কাজ করে।
শুক্রবার (২৯ জুলাই) সকাল পৌনে ১১টায় লক্ষ্মীপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের এসব কথা বলেন।
তিনি আরও বলেন, ভাষন দিয়ে ধর্মীয় উগ্রবাদীদের ভয়ংকর অবস্থানকে ফাটল ধরানো ও দুর্বল করা যাবে না। অ্যাকশন প্ল্যান নিতে হবে। সেটা নিতে হবে রাজনৈতিকভাবে। মুক্তিযুদ্ধের চেতনায় গণজাগরণ সৃষ্টি করতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তার পাশে দাঁড়াতে হবে। বিচ্ছিন্ন দূর্বল ছোট-ছোট প্রতিবাদ করে কোন কাজ হবে না। এরা এত দূর্বল নয়। এদেরকে আপনি শব্দ বোমা ফাটালে এরা সবাই ফেটে যাবে, তাদের অবস্থানে ফাটল ধরবে এমন স্বপ্ন যারা দেখছেন তারা দুঃস্বপ্নের মধ্যে আছেন।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমি যতটা জানি অনেক শিক্ষা-প্রতিষ্ঠান আছে যেখানে জাতীয় সংগীতের পরিবর্তে গজল গাওয়ার রেওয়াজ চালু রয়েছে। আপনারা কি এসব খবর রাখেন; তলে তলে এসব কাজ যে হচ্ছে ? বাংলাদেশের শত-শত শিক্ষা-প্রতিষ্ঠানে জাতীয় সংগীত গাওয়া হয় না। জাতীয় পতাকা উত্তোলন করা হয় না। এগুলো হল আসল কাজ। এই কাজগুলোর দিকে আপনারা (নেতাকর্মীরা) খেয়াল রাখবেন। এসময় তিনি নোয়াখালী-লক্ষ্মীপুর-চাঁদপুর সড়ককে ১৮ ফুট থেকে ২৪ ফুটে প্রশস্ত করবেন বলে জানান।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা, পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলার চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নুরুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস প্রমুখ। মতবিনিময় শেষে কেক কেটে লক্ষ্মীপুরে নিউজ২৪ চ্যানেলের উদ্বোধন করেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *